নিকলি হাওড়, কিশোরগঞ্জ 106

নিকলি হাওড়, কিশোরগঞ্জ

নিকলি হাওড়, কিশোরগঞ্জ

হাতে একদিন সময় নিয়ে ঢাকা থেকে খুব অল্প বাজেটের মাঝেই ঘুরে আসুন কিশোরগঞ্জ জেলার নিকলি হাওড় থেকে। হাওড়ের দ্বিগন্ত বিস্তৃত স্বচ্ছ জলরাশির বুকে নৌকায় ঘুরে বেড়ানো, পানির মাঝে জেগে থাকা দ্বীপের মত গ্রাম, রাতারগুলের মত ছোট জলাবন, হাওড়ের তাজা মাছ ভোজন.. সব মিলিয়ে একদিনের ট্যুরের জন্য আদর্শ একটি জায়গা। পপুলার ট্যুরিস্টপ্লেস গুলোতে মানুষের ভিড়ে এখন টেকা দায়, সেক্ষেত্রে কিশোরগঞ্জ জেলার এইসব অখ্যাত হাওড় আপনাকে দেবে নিজের মত করে নিরিবিলিতে ঘুরে বেড়ানোর জন্য সুন্দর একটি দিন। ইচ্ছে হলে বড় নৌকা ভাড়া নিয়ে রাতে নৌকায় থাকার ব্যবস্থা আছে। বর্ষার শেষে এখনই হাওড় ভ্রমণের উপযুক্ত সময়।
(আরো ছবি দেখতে আগ্রহী হলে এই এলবামটি দেখতে পারেন: http://bit.ly/2yhbvts)
_________________
 যাওয়ার পথ : ঢাকা থেকে ট্রেন বা বাসে কিশোরগঞ্জ শহর – কিশোরগঞ্জ স্টেশানের সামনের থেকে সিএনজিতে নিকলি – ঘাট থেকে নৌকা ভাড়া করে হাওড়ে।
**একদিনের প্ল্যান: কমলাপুর থেকে সকাল ৭.১৫ তে এগারোসিন্ধুর ট্রেনে উঠলে ১১ টায় কিশোরগঞ্জ নামিয়ে দেবে। স্টেশান থেকে নিকলি হাওড় cng তে একঘন্টা। যেখানে cng নামিয়ে দেবে, পাশেই কিছু হোটেল পাবেন মোটামুটি মানের। হাওড়ের ফ্রেশ মাছ দিয়ে লাঞ্চ সেরে ঘাট থেকে দরদাম করে নৌকায় উঠে যাবেন। হাওড়ে ঘুরে সন্ধ্যার মাঝে ঘাটে ফিরে আসবেন। নিকলি থেকে কিশোরগঞ্জ ফিরে রাতের বাসে ঢাকায়।

 **খরচ:  ঢাকা থেকে কিশোরগঞ্জ ট্রেনে ১৭৫ টাকা/বাস ভাড়া ২০০ টাকা , কিশোরগঞ্জ থেকে নিকলি সিএনজি ভাড়া ১০০ টাকা প্রতিজন , নিকলি ঘাট থেকে নৌকা ভাড়া সারাদিনের জন্য ১০০০ টাকার মাঝে।
**সতর্কতা: পোস্টে অনেকের কমেন্ট থেকে জানতে পারলাম, রাতের বেলা জায়গা টা নিরাপদ নয়। তাই বড় গ্রুপ না হলে নৌকায় রাতে না থাকাই বেটার।

হাওর,নদী,পাহাড়, সাগর যেখানেই যান আপনার সাথে থাকা অপচনশীল পলিব্যাগ, প্লাস্টিকের বোতল অথবা চকোলেটের একটি খোসাও যেন ফেলে না আসেন, খেয়াল রাখবেন।

কোই যান একটি ব্লগ, বাংলাদেশের সকল ভ্রমণ তথ্য এবং পরামর্শ একজায়গায় করার লক্ষে কোই যান এর যাত্রা শুরু হয় ২০১৭ সালে। কই যান.কম বাংলাদেশের প্রথম এবং সবচেয়ে বড় পর্যটন ও ভ্রমণ সম্পর্কিত ওয়েব সাইট। ভ্রমণের ক থেকে ‍ঁ জানতে আমাদের সাথেই থাকুন। লিখা সম্পর্কে যেকোনো পরামর্শ অথবা কপি রাইট এর বেপারে লিখুন : [email protected]

সর্বাধিক জনপ্রিয় বিষয়গুলি

আমাদের পছন্দের লিখা গুলি